দেশে ফিরলেও ক্যাম্পে যোগ দিচ্ছেন না লিটন

দেশে ফিরলেও ক্যাম্পে যোগ দিচ্ছেন না লিটন

খেলাধুলা
লিটন দাসের হঠাৎ বাংলাদেশে ফিরে আসায় তার জাতীয় দলের হয়ে ব্যস্ততার গুঞ্জন ছিল। কিন্তু সিলেটে চলমান ক্যাম্পে তার যোগ দেওয়ার কোনো সম্ভাবনা নেই। কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলা ছেড়ে পারিবারিক প্রয়োজনে শুক্রবার দেশে ফিরে আসেন লিটন।

কেকেআরের পক্ষ থেকে বলা হয়, লিটনের পারিবারিক অসুস্থতা। তবে পরিবারের কে অসুস্থ তা জানা যায়নি। নির্বাচক হাবিবুল বাশারও নিশ্চিত করে বলতে পারেননি লিটনের পারিবারিক সমস্যাটা কী। তবে এটা নিশ্চিত করেছেন, সিলেটে জাতীয় দলের ক্যাম্পে লিটনের যোগ দেওয়ার সম্ভাবনা নেই।

এবারের আইপিএলে শুরুতে কিছু ম্যাচ মিস করলেও কেকেআরের হয়ে বাকি মৌসুম খেলার একটা সম্ভাবনা জেগেছিল লিটনের। কারণ আয়ারল্যান্ডের সঙ্গে ইংল্যান্ডে হতে যাওয়া তিন ম্যাচ সিরিজ থেকে ছুটি চাইবেন বলে রব উঠেছিল। কিন্তু সেসব আর দরকার হচ্ছে না এখন। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে দলে থাকা অনুযায়ী তিন ম্যাচই খেলবেন।

হাবিবুল বাশার দেশ রূপান্তরকে বলেন, ‘আয়ারল্যান্ডে সে প্রস্তুতি ম্যাচ খেলবে না, এটা আগেই বলে গিয়েছিল। এখন সিরিজে ছুটি চাইত কি না, বলতে পারছি না। কারণ আনুষ্ঠানিকভাবে কোনো চিঠি সে দেয়নি বলেই শুনেছি। এখন আইপিএল ব্যস্ততা তো নেই। যতটুকু শুনেছি সে পারিবারিক অসুস্থতার কারণে চলে এসেছে। কার অসুস্থতা বা কী বিষয়, এটা আমরাও জানি না। ওর সঙ্গে কথা হলে বলতে পারব। আর জাতীয় দলের ক্যাম্পে যোগ দেওয়ার সম্ভাবনা ওর নেই। কারণ ক্যাম্পের আর এক দিন বাকি, আজ গিয়ে সে কী করবে। তবে আয়ারল্যান্ডে সিরিজের দলে যেহেতু আছে লিটনের খেলার সম্ভাবনাই বেশি।’

লিটন ফিরে আসায় বাংলাদেশি ক্রিকেটপ্রেমীদের কাছে আইপিএলে দেশের কাউকে দেখার সুযোগ কমল। টুর্নামেন্ট শুরুর আগেই সাকিব আল হাসানের ছিটকে যাওয়া। এবার লিটনও ফিরলেন আশানুরূপ কিছু করতে না পেরে। লিটনের ফেরার খবর কাল দুপুরেই কেকেআর তাদের মিডিয়া পেজে জানিয়ে দিয়েছে।

লিটনের জন্য শুভকামনা জানিয়ে তারা লিখেছে, ‘পারিবারিক জটিলতা দেখা দেওয়ায় লিটন আমাদের ছেড়ে বাংলাদেশে ফিরছে। তার জন্য শুভকামনা, দ্রুত বিপদ কাটিয়ে উঠুক।’ এ মৌসুমে লিটনের আর আইপিএল খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

বাকি রইলেন মোস্তাফিজুর রহমান। দিল্লি ক্যাপিটালস একাদশে যার সুযোগ পাওয়া বেশ কঠিন এবং যে ম্যাচগুলোতে খেলেছেন, সেখানেও ভালো কিছু করতে পারেননি। এবারের আইপিএলে সর্বোচ্চ বাংলাদেশি ক্রিকেটার থাকলেও হতাশার হলো ক্রিকেটপ্রেমীদের জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *