টিকিটবিহীন যাত্রী ঠেকাতে চেকিং চলছে কমলাপুরে

টিকিটবিহীন যাত্রী ঠেকাতে চেকিং চলছে কমলাপুরে

বাংলাদেশ
আপনজনের সঙ্গে ঈদের ছুটি কাটাতে রাজধানী ছাড়তে শুরু করেছে মানুষ। এরই প্রেক্ষিতে ঘরমুখী যাত্রীদের উপচে পড়া ভিড় দেখা গেছে রাজধানীর বাস ও লঞ্চ টার্মিনালগুলোতে। ব্যতিক্রম ঘটেনি কমলাপুর রেলস্টেশনেও। 

বুধবার (১৯ এপ্রিল) সকালে কমলাপুর রেলওয়ে স্টেশনে গিয়ে দেখা যায়, সঠিক সময়ে ট্রেন ধরতে আলো ফোটার আগেই স্টেশনের উদ্দেশে রওনা দিয়েছেন অনেকে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে যাত্রীদের চাপ। এদিকে টিকিটবিহীন যাত্রী ঠেকাতে স্টেশনে চলছে কড়া চেকিং।

টিকিট ছাড়া কোনো যাত্রীকে স্টেশনের ভেতরে প্রবেশ করতে দিচ্ছেন না নিরাপত্তাপ্রহরীরা। যাদের টিকিট আছে তারাই স্টেশনে প্রবেশের অনুমতি পাচ্ছেন। মূলত, গত ৭ এপ্রিল থেকে ‘টিকিট যার, ভ্রমণ তার’ এই কার্যক্রম শুরু করে বাংলাদেশ রেলওয়ে। ফলে যাত্রীকে নিজের এনআইডির মাধ্যমে টিকিট কিনতে হচ্ছে। তাই, টিকিটের সঙ্গে এনআইডি মিলিয়ে তারপরেই স্টেশনে প্রবেশ করতে দেওয়া হচ্ছে যাত্রীদের।

যাত্রীরা জানান, এবার পরিস্থিতি আগের তুলনায় অনেক ভালো, চেকিং হচ্ছে, টিকিটও পাওয়া গেছে। ভোগান্তি অনেকটাই কম। এর আগে তো ট্রেনে ওঠাই যেতো না। জানালা দিয়ে উঠতো মানুষ। এবার কিন্তু সবকিছু সুষ্ঠুভাবে হচ্ছে, ভালোভাবে যেতে পারছি।কমলাপুর রেলস্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন ম্যানেজার মো. আমিনুল হক বলেন, গত কয়েক দিনের তুলনায় আজ বুধবার (১৯ এপ্রিল) যাত্রীর চাপ বেড়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীর চাপ আরও বাড়বে। সকাল থেকে সবগুলো ট্রেন সময় মতো ছেড়ে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *