শেষবারের মতো বড় পর্দায় আসছেন ইরফান খান

শেষবারের মতো বড় পর্দায় আসছেন ইরফান খান

বিনোদন
কিংবদন্তি অভিনেতা ইরফান খান পৃথিবী ছেড়ে চলে গেছেন বছর তিনেক আগে। কিন্তু তারপরও এখনো তিনি তাঁর ভক্তদের চোখে যেন জীবন্ত। মৃত্যুর তিন বছর পর আবারও বড় পর্দায় হাজির হচ্ছেন ইরফান। অভিনেতার তৃতীয় মৃত্যুবার্ষিকীর আগে আগামী ২৮ এপ্রিল প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ইরফান অভিনীত শেষ সিনেমা ‘সংস অব স্করপিয়ন্স’। আজ বুধবার প্রকাশ করা হয়েছে সিনেমাটির ট্রেলার।

অনুপ সিং নির্মিত সিনেমাটির ১ মিনিট ৪৯ সেকেন্ডের ট্রেলারে নিজের অভিনয়ের জাদু দেখিয়েছেন এ অভিনেতা। সিনেমাটির গল্পটি আবর্তিত হয়েছে রাজস্থানের আদিবাসী বিচ্ছু শিল্পীদের ঘিরে। কেউ স্করপিয়ন বা বিচ্ছুর কামড়ে আহত হলে তাকে গান গেয়ে সুস্থ করে তোলা যাদের কাজ। তবে গল্পের চূড়ান্ত গন্তব্য গিয়ে ঠেকেছে প্রতিশোধে।

২০১৭ সালে সুইজারল্যান্ডের লোকার্নো ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হয়েছিল ‘দ্য সং অব স্করপিয়নস’। সেখানে সমালোচকদের বেশ প্রশংসা কুড়িয়েছিল সিনেমাটি।

সিনেমাটিতে ইরফান খানের সঙ্গে আরও অভিনয় করেছেন ইরানি অভিনেত্রী গোলশিফতে ফারাহানি, ভারতের নন্দিত অভিনেত্রী ওয়াহিদা রেহমান, শশনাক আরোরা ও কৃতিকা পান্ডে প্রমুখ।

উল্লেখ্য, ইরফান খানকে সর্বশেষ পর্দায় দেখা গিয়েছিল ২০২০ সালে মুক্তি পাওয়া হোমি আদজানিয়া পরিচালিত ‘আংরেজি মিডিয়াম’ সিনেমায়। এতে অভিনয়ের জন্য ফিল্মফেয়ার পুরস্কার পেয়েছিলেন তিনি।

২০১৮ সালে তিনি নিউরো এন্ডোক্রিন টিউমারে আক্রান্ত হয়ে চিকিৎসা নেন। কিন্তু পুনরায় মলাশয়ের ক্যানসারের জটিলতায় তিনি ২০২০ সালের ২৯শে এপ্রিল ৫৩ বছর বয়সে মৃত্যুবরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *