কুমিল্লায় ট্রেন দুর্ঘটনা: ৪ জনকে সাময়িক বরখাস্ত

কুমিল্লায় ট্রেন দুর্ঘটনা: ৪ জনকে সাময়িক বরখাস্ত

বাংলাদেশ
চট্টগ্রাম থেকে ঢাকায় আসার পথে কুমিল্লা নাঙ্গলকোটের হাসানপুরে সোনার বাংলা এক্সপ্রেসের দুর্ঘটনার জন্য চার জনকে সাময়িক বরখাস্ত করেছে বাংলাদেশ রেলওয়ে।

সোমবার (১৭ এপ্রিল) রেলপথ মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য কর্মকর্তা শরিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ট্রেনটির গার্ড আব্দুল কাদের (চট্টগ্রাম ডিভিশন), লোকো মাস্টার মো. জসিম উদ্দিন (ঢাকা হেডকোয়ার্টার), সহকারী লোক মাস্টার মো. মহসিন (ঢাকা হেডকোয়ার্টার) এবং হাসানপুর স্টেশনের সিগন্যাল মেইনটেইনার ওয়াহিদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
রেলপথ মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে বলে তিনি জানান।

এর আগে, গতকাল (রোববার) রাতে রেলের পূর্বাঞ্চলের মহা ব্যবস্থাপক জাহাঙ্গীর আলম জানান, সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের দুর্ঘটনা তদন্তে ডিটিও (চট্টগ্রাম) তারেক মোহম্মদ ইমরানকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, রোববার (১৬ এপ্রিল) সন্ধ্যা পৌনে ৬টার দিকে কুমিল্লার নাঙ্গলকোটের হাসানপুর রেল স্টেশনে থেমে থাকা মালবাহী একটি ট্রেনকে ধাক্কা দেয় সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন। এতে সোনার বাংলা ট্রেনের ইঞ্জিনসহ পাঁচটি বগি দুমড়ে মুচড়ে লাইন থেকে ছিটকে যায়। এ দুর্ঘটনায় আহত হন ৫০ যাত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *