ভারতে পুলিশ ও সাংবাদিকদের সামনেই সাবেক এমপি ও তাঁর ভাইকে গুলি করে হত্যা

ভারতে পুলিশ ও সাংবাদিকদের সামনেই সাবেক এমপি ও তাঁর ভাইকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক
ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের বহু ফৌজদারি মামলার এক আসামি এবং তাঁর ভাইকে পুলিশের সামনেই গুলি করে হত্যা করা হয়েছে। ঘটনার সময় ওই আসামি সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন। পাশেই দাঁড়িয়ে ছিল পুলিশ।

আতিক আহমেদ নামে ওই বন্দীকে ভারতীয় গণমাধ্যমে উত্তরপ্রদেশের গ্যাংস্টার বলে বর্ণনা করা হচ্ছে। তাঁর বিরুদ্ধে কমপক্ষে ১০০ ফৌজদারি মামলা রয়েছে। ভাই আশরাফ আহমেদসহ শনিবার (১৫ এপ্রিল) তাঁকে উত্তর প্রদেশের প্রয়াগরাজে স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। বিপুলসংখ্যক সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় খুব কাছ থেকে তাঁদের দুজনকে গুলি করা হয়।

এ ঘটনার মাত্র দুই দিন আগে উত্তর প্রদেশের ঝাঁসিতে আতিক আহমেদের ছেলে আসাদ ও তাঁর সঙ্গী ক্রসফায়ারে নিহত হন বলে দাবি করছে পুলিশ।

আতিক আহমেদের আইনজীবী বিজয় মিশ্র ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে বলেছেন, জনতার ভিড়ের মধ্যে থেকে কেউ আতিক আহমেদ ও তাঁর ভাইকে খুব কাছ থেকে গুলি করে। তাঁরা দুজন গুলিবিদ্ধ হওয়ার সময় তিনি পাশেই দাঁড়িয়ে ছিলেন। এ ঘটনায় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। যদিও এই হত্যাকাণ্ডের বিষয়ে পুলিশ এখনো কোনো বিবৃতি দেয়নি।

বিভিন্ন সংবাদমাধ্যমে ক্যামেরায় ধারণ করা ঘটনার ভিডিওতে দেখা যাচ্ছে, আতিক আহমেদ এবং তাঁর ভাই সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন। অকস্মাৎ একজন আতিকের মাথায় পিস্তল ঠেকিয়ে গুলি করে। পরের মুহূর্তেই তাঁর ভাইকেও গুলি করে হত্যা করা হয়।আতিক আহমেদ উত্তর প্রদেশের সমাজবাদী পার্টির সাংসদ ছিলেন। তিনি একটি অপহরণ মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন। ২০০৫ সালে বহুজন সমাজ পার্টির বিধায়ক রাজু পাল হত্যা এবং চলতি বছরের ফেব্রুয়ারিতে খুন হওয়া বিধায়কের আইনজীবী উমেশ পালকে হত্যায়ও অভিযুক্ত ছিলেন আতিক।

গত মঙ্গলবার আহমেদাবাদের জেল থেকে আতিক আহমেদকে উত্তর প্রদেশে আনা হয়। তিনি একাধিকবার সাংবাদিকদের বলেছিলেন, তাঁকে ক্রসফায়ারে হত্যা করা হবে। পরিবারকে নিরাপত্তার জন্য কর্তৃপক্ষের কাছে অনুরোধও জানিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *