জুভেন্টাসকে হারিয়েও গ্রুপসেরা হতে পারেনি পিএসজি

জুভেন্টাসকে হারিয়েও গ্রুপসেরা হতে পারেনি পিএসজি

খেলাধুলা
নকআউট পর্ব নিশ্চিত হয়েছে আগেই। জুভেন্টাসকে হারিয়ে গ্রুপসেরা হওয়ার লক্ষ্য ছিল পিএসজির। তুরিনের অ্যালিয়াঞ্জ স্টেডিয়ামে ২-১ গোলের জয়ও পেয়েছে লা প্যারিসিয়ানরা। তবে লক্ষ্যপূরণ হয়নি। অন্য ম্যাচে ম্যাকাবি হাইফাকে ৬-১ গোলে উড়িয়ে ‘এইচ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয় বেনফিকা।

ত্রয়োদশ মিনিটে লিওনেল মেসির পাসে প্রতিপক্ষের ডিফেন্সের বাধা পেরিয়ে পিএসজিকে এগিয়ে নেন কিলিয়ান এমবাপ্পে। বিরতির ৬ মিনিট আগে সমতা টানেন জুভেন্টাসের ইতালিয়ান ডিফেন্ডার লিওনার্দো বনুচ্চি। এরপর ৬৯তম মিনিটে জয়সূচক গোলটি করেন বদলি নামা নুনো মেন্দেজ।

রাতের অন্য ম্যাচে ইসরায়েলের ম্যাকাবি হাইফার মাঠে ১-১ ব্যবধানে প্রথমার্ধ শেষ করে বেনফিকা। জুভেন্টাস-পিএসজি ম্যাচেই সমান ব্যবধান ছিল। ওই অবস্থায় ম্যাচ শেষ হলেও গ্রুপ সেরা হতো পিএসজি। তবে দ্বিতীয়ার্ধে অবিশ্বাস্য খেলা দেখিয়েছে বেনফিকা।

প্রথমার্ধে একবার জালের দেখা পাওয়া দলটি দ্বিতীয়ার্ধে আরো ৫ গোল করে। ম্যাচের সময় যখন ৯০ মিনিট, তখন ৫-১ গোলে এগিয়ে বেনফিকা। তখনও পিএসজি টেবিলের শীর্ষে। তবে যোগ করা সময়ে আরেক গোল করে বসে পর্তুগিজ ক্লাবটি, আর তাতেই পাল্টে যায় পিএসজির সব সমীকরণ। হাইফাকে ৬-১ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় বেনফিকা।

পয়েন্ট টেবিলে বেনফিকা ও পিএসজির লড়াইটাও সমানে সমান। দুই দলই ৬ ম্যাচে ৪ জয় ২ ড্রয়ে ১৪ পয়েন্ট অর্জন করেছে। মুখোমুখি লড়াইয়ে দুটি ম্যাচই হয়েছে ১-১ গোলে ড্র হয়। ছয় ম্যাচ শেষে গোল ব্যবধান শূন্য, দুটি দলই গোল করেছে ১৬টি করে, গোল হজম করেছে সমান সাতটি করে। সবখানে সমান হলেও অ্যাওয়ে গোলের সংখ্যায় এগিয়ে বেনফিকা। এতেই ‘এইচ’ গ্রুপের রানার্সআপ হয় পিএসজি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *