শাহীনের ইনজুরি নিয়ে ভারতকে খোঁচা ওয়াকারের

শাহীনের ইনজুরি নিয়ে ভারতকে খোঁচা ওয়াকারের

আন্তর্জাতিক
গত বিশ্বকাপে ভারতের টপ অর্ডারে ধস নামান শাহীন শাহ আফ্রিদি। ইনজুরির কারণে এশিয়া কাপে থাকছেন না এ পেসার।

আর পাকিস্তানের সাবেক তারকা ওয়াকার ইউনুস মনে করেন, শাহীনের না থাকাটা সুবিধা দেবে ভারতকে। ২৮শে সেপ্টেম্বর এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। টুইটারে ওয়াকার ইউনুস বলেন, ‘শাহীনের ইনজুরি ভারতের টপ অর্ডারের জন্য সব স্বস্তির।

এশিয়া কাপে তাকে দেখতে পাবো না বলে খারাপ লাগছে। দ্রুত সুস্থ হয়ে ওঠো, চ্যাম্পিয়ন!’ শাহীনের এই ইনজুরির পেছনে বোর্ডের দায় দেখছেন পাকিস্তানের আরেক সাবেক ক্রিকেটার আকিব জাভেদ। টানা খেলানোর কারণেই এমনটি ঘটেছে বলে মনে করেন আকিব। ১৯৯২ বিশ্বকাপজয়ী এই পেসার বলেন, ‘শাহীন টানা ক্রিকেট খেলছে। অধিক পরিশ্রমের কারণে এটা হতে পারে।

টিম ম্যানেজমেন্টের উচিৎ সতর্কভাবে তার বিষয়টি তদারকি করা।’ শাহীনের সম্ভাব্য বদলি হিসেবে পাঁচজনের নাম শোনা যাচ্ছে। প্রথমেই আসে হাসান আলীর নাম। ফর্মের কারণে স্কোয়াডে রাখা হয়নি ডানহাতি এ পেসারকে। তবে অভিজ্ঞতার বিচারে সুযোগ পেতে পারেন তিনি। অরেকজন বাঁহাতি মীর হামজা। ২৯ বছর বয়সী মীর হামজা বিভিন্ন টি-টোয়েন্টি টুর্নামেন্টে ৪২ ম্যাচে নিয়েছেন ৪১ উইকেট। পাকিস্তান সুপার লীগে (পিএসএল) দুর্দান্ত পারফরম্যান্স দেখানো পেসার জামান খান ও লেগস্পিনার জাহিদ মাহমুদ আলোচনায় আছেন।

লাহোর কালান্দার্সের হয়ে ১৩ ম্যাচে ১৮ উইকেট নেন জাহিদ। যা কোনো বোলারদের মধ্যে পিএসএলের এক মৌসুমে তৃতীয় সর্বোচ্চ উইকেট। ডানহাতি এই পেসারকে কিংবদন্তি লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গার সঙ্গে তুলনা করা হয়।
সংযুক্ত আরব আমিরাতের আবহে স্পিনাররা সুবিধা পেয়ে থাকেন। তাই শাহীন আফ্রিদির স্থলাভিষিক্ত হতে পারেন লেগস্পিনার জাহিদ মাহমুদ। পাকিস্তানের নেদারল্যান্ডস সফরে রয়েছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে একটি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা রয়েছে তার। ২০২১ সালে লাহোরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এক ম্যাচে ৪ উইকেট নিয়েছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *