‘রাসেলের জন্য অপেক্ষা’য় আফসানা মিমি ও ফেরদৌস

‘রাসেলের জন্য অপেক্ষা’য় আফসানা মিমি ও ফেরদৌস

বিনোদন
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত ধানমন্ডি ৩২ নম্বর বাড়িতে প্রথমবারের মতো শুটিং করলেন ফেরদৌস আহমেদ। গত শুক্রবার সরকারি অনুদানে নির্মিত শিশুতোষ সিনেমা ‘রাসেলের জন্য অপেক্ষা’র শুটিংয়ে অংশ নিয়েছেন তিনি। সিনেমাটি নির্মাণ করছেন নূর-ই-আলম।

সেলিনা হোসেনের উপন্যাস অবলম্বনে তৈরি হচ্ছে সিনেমাটি। এতে একজন কর্নেলের ভূমিকায় অভিনয় করেছেন ফেরদৌস, যিনি শেখ রাসেলের সার্বক্ষণিক সঙ্গী ছিলেন, নিয়োজিত ছিলেন রাসেলের নিরাপত্তার কাজে।

একই সিনেমায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব চরিত্রে অভিনয় করেছেন আফসানা মিমি। ‘রাসেলের জন্য অপেক্ষা’র মাধ্যমে এবারই প্রথম একসঙ্গে অভিনয় করলেন ফেরদৌস-মিমি। বিষয়টি নিয়ে দুজনেই বেশ আপ্লুত। ফেরদৌস বলেন, ‘আমি ও মিমি এমন একটি সিনেমায় অভিনয় করছি, যা ইতিহাসের অংশ হয়ে থাকবে। সবচেয়ে বড় ব্যাপার হলো, আমরা শুটিং করেছি ধানমন্ডির ৩২ নম্বর বাড়িতে।

যে বাড়ির সঙ্গে বাংলাদেশের ইতিহাস জড়িত। এর আগে ৩২ নম্বরে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধার্ঘ্য জানাতে গিয়েছি অনেকবার। কিন্তু শুটিংয়ের সময় যখন গেলাম, তখন আমি বারবার শিউরে উঠছিলাম। আমার শিল্পীজীবনের অন্যতম শ্রেষ্ঠ অভিজ্ঞতা হয়ে থাকবে এই সিনেমায় কাজ করার বিষয়টি।’

ফেরদৌস জানান, তিনি ও আফসানা মিমি এর আগে একসঙ্গে অভিনয় না করলেও একটি সিনেমার ডাবিং করেছিলেন। সোহানুর রহমান সোহান পরিচালিত ‘আমার ঘর আমার বেহেস্ত’ সিনেমায় নায়ক শাকিল খানের ভয়েজ দিয়েছিলেন ফেরদৌস এবং নায়িকা পপির ভয়েজ দিয়েছিলেন আফসানা মিমি।

নির্মাতা নূর-ই-আলম জানিয়েছেন, চলতি বছরই ‘রাসেলের জন্য অপেক্ষা’ সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *