আমাদের নাগরিকদের জন্য দ্রৌপদী মুর্মু আশার রশ্মি : মোদি

আমাদের নাগরিকদের জন্য দ্রৌপদী মুর্মু আশার রশ্মি : মোদি

আন্তর্জাতিক
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হওয়ার জন্য দ্রৌপদী মুর্মুকে অভিনন্দন জানিয়েছেন। জাতীয় গণতান্ত্রিক জোটের প্রার্থী, এখন ভারতের উপজাতীয় প্রথম প্রেসিডেন্ট, জোটের বিরোধী প্রার্থী যশবন্ত সিনহাকে পরাজিত করার পর প্রধানমন্ত্রী মোদি একটি ঐতিহাসিক টুইট করেন।তাতে তিনি লিখেন, আমাদের নাগরিকদের জন্য দ্রৌপদী মুর্মু আশার রশ্মি।–টাইমস অব ইন্ডিয়া
এসময়ে ১.৩ বিলিয়ন ভারতীয় স্বাধীন নাগরিকের অমৃত মহোৎসবকে লক্ষ করে মোদি তার টুইটে লিখেন, পূর্ব ভারতের প্রত্যন্ত অঞ্চলে জন্মগ্রহণকারী একটি আদিবাসী সম্প্রদায়ের এক ভারত কন্যা আমাদের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। এই কৃতিত্বের জন্য দ্রৌপদী মুর্মু জিকে অভিনন্দন।
দ্রৌপদী মুর্মু জির জীবন, তার প্রথম দিকের সংগ্রাম, তার সমৃদ্ধ সেবা এবং তার দৃষ্টান্তমূলক সাফল্য প্রতিটি ভারতীয়কে অনুপ্রাণিত করে বলে উল্লেখ করেন। তিনি আমাদের নাগরিকদের জন্য, বিশেষ করে দরিদ্র, প্রান্তিক এবং নিম্নবিত্তদের জন্য আশার রশ্মি হিসেবে আবির্ভূত হয়েছেন বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী মোদী।
সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, প্রেসিডেন্ট-নির্বাচিত মুর্মু ওডিশায় একজন কাউন্সিলর হিসাবে জনজীবন শুরু করেছিলেন এবং ভারতের প্রথম উপজাতীয় প্রেসিডেন্ট এবং এই পদে দ্বিতীয় মহিলা হিসাবে ইতিহাসে লেখা থাকবে। ঝাড়খণ্ডের প্রাক্তন রাজ্যপাল যশবন্ত সিনহার বিরুদ্ধে সহজে জয় পেয়েছেন। তিনি গভীরভাবে আধ্যাত্মিক এবং ব্রহ্মা কুমারীদের ধ্যান কৌশলের একজন প্রখর অনুশীলনকারী বলে বিশ্বাস করা হয়। একটি আন্দোলন যা তিনি ২০০৯ থেকে ২০১৫ সালের মধ্যে ছয় বছরে স্বামী, দুই ছেলে, মা এবং ভাইকে হারানোর পরে গ্রহণ করেছিলেন।

মোদি উল্লেখ করেন, দ্রৌপদী মুর্মু জি একজন অসামান্য বিধায়ক এবং মন্ত্রী ছিলেন। ঝাড়খণ্ডের রাজ্যপাল হিসাবে তার একটি দুর্দান্ত কার্যকাল ছিল। আমি নিশ্চিত তিনি একজন অসামান্য প্রেসিডেন্ট হবেন যিনি সামনে থেকে নেতৃত্ব দেবেন এবং ভারতের উন্নয়ন যাত্রাকে শক্তিশালী করবেন। আমি পার্টি লাইন জুড়ে সেই সমস্ত সংসদ সদস্য এবং বিধায়কদের ধন্যবাদ জানাতে চাই, যারা শ্রীমতি দ্রৌপদী মুর্মু জি-র প্রার্থীতাকে সমর্থন করেছেন। তাঁর রেকর্ড বিজয় আমাদের গণতন্ত্রের জন্য শুভ সূচনা বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী মোদি৷

যশবন্ত সিনহা, যিনি বিরোধী দলের যৌথ প্রার্থী হিসাবে প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন, ফলাফল প্রকাশের পরে নির্বাচিত প্রেসিডেন্ট মুর্মুকেও অভিনন্দন জানিয়েছেন। এক টুইটে সিনহা লিখেন, ২০২২ সালের প্রেসিডেন্ট নির্বাচনে দ্রৌপদী মুর্মুকে তার বিজয়ের জন্য অভিনন্দন জানাতে আমি আমার সহ নাগরিকদের সাথে যোগ দিচ্ছি। ভারত আশা করে যে, প্রজাতন্ত্রের ১৫ তম প্রেসিডেন্ট হিসাবে, তিনি ভয় বা পক্ষপাত ছাড়াই সংবিধানের রক্ষক হিসাবে কাজ করবেন।

পরাজয় স্বীকার করে এক পৃষ্ঠার বিবৃতিতে সিনহা বলেছেন, নির্বাচনের ফলাফল সত্ত্বেও, আমি বিশ্বাস করি এটি ভারতীয় গণতন্ত্রকে দুটি গুরুত্বপূর্ণ উপায়ে উপকৃত করেছে। প্রথমত, এটি বেশিরভাগ বিরোধী দলকে একটি সাধারণ প্ল্যাটফর্মে নিয়ে এসেছে। এটি সত্যিই প্রয়োজন।

এই সময়ের জন্য এবং আমি তাদের কাছে আন্তরিকভাবে আবেদন করছি- প্রেসিডেন্ট নির্বাচনের বাইরেও বিরোধী ঐক্যকে আরও জোরদার করার জন্য। এটা অবশ্যই ভাইস প্রেসিডেন্ট নির্বাচনে সমানভাবে স্পষ্ট হতে হবে। দ্বিতীয়ত, আমার নির্বাচনী প্রচারণাকালে, আমি জাতি ও সাধারণ মানুষের সামনে প্রধান ইস্যুতে বিরোধী দলগুলোর মতামত, উদ্বেগ এবং প্রতিশ্রুতি তুলে ধরার চেষ্টা করেছি। বিশেষ করে, আমি নিরঙ্কুশ ও ব্যাপক অস্ত্রের ব্যবহার নিয়ে তীব্র উদ্বেগ প্রকাশ করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *