আবারো অপূর্ব সাবিলার ‘এক্সচেঞ্জ’

আবারো অপূর্ব সাবিলার ‘এক্সচেঞ্জ’

বিনোদন
সাবিলা নূর তার বন্ধুদের নিয়ে রাস্তায় আড্ডা মারছিলেন। এ সময় পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলেন অপূর্ব। তাকে দেখেই সাবিলা তার বন্ধুদের নিয়ে সিটি বাজিয়ে উত্ত্যক্ত করা শুরু করলেন অপূর্বকে! ২০২০ সালের নভেম্বরে এমন বিস্ময়কর দৃশ্যের দেখা মেলে ‘এক্সচেঞ্জ’ নাটকে।

নাটকটি তুমুল জনপ্রিয়তা পায় এবং প্রশংসিত হয় বোদ্ধা মহলে। কারণ, পুরুষতান্ত্রিক এই সময়ে নারী নির্যাতনের বিরুদ্ধে অভিনব প্রতিবাদ ছিল এই নাটকের প্রেক্ষাপট। সেই প্রেক্ষাপটে এই ঈদে একই রূপে আবারো হাজির হচ্ছেন সাবিলা নূর। এবারো তার বিপরীতে থাকছেন অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব।

যেখানে দেখা যাবে পথে-ঘাটে উত্ত্যক্ত করার পর অপূর্বকে এবার বিয়ে করেন সাবিলা! এবারো মেজবাহ উদ্দীন সুমনের চিত্রনাট্যে সিএমভি’র ব্যানারে ‘এক্সচেঞ্জ-২’ নির্মাণ করলেন রুবেল হাসান। নাটকটি বানানো প্রসঙ্গে রুবেল হাসান বলেন, আর নয় যৌতুক, আর নয় নারী নির্যাতন। নারীদের ভালোবাসুন।

পারিবারিক ভায়োলেন্স বন্ধ করুন। মূলত এই দিকটাই এবারের কাজটিতে তুলে ধরার চেষ্টা করেছি আমরা। আবারো একই টিম নিয়ে ‘এক্সচেঞ্জ’ সিক্যুয়েল বানানো প্রসঙ্গে প্রযোজক এসকে সাহেদ আলী পাপ্পু বলেন, খুবই রূঢ় এই পুরুষতান্ত্রিক সমাজে নারীরা প্রতিনিয়ত কোথাও না কোথাও মুষ্টিমেয় পুরুষের দ্বারা নির্যাতনের শিকার হন।

কিন্তু যদি কোনো একদিন প্রকৃতি এমন করে দিতো যে, এই নির্যাতনের শিকার হচ্ছে ছেলেরা- তখন আসলে কেমন হতো। তখন নিশ্চয় পুরুষরা বুঝতে পারতো নারীদের যন্ত্রণার কথা। এমন পরিকল্পনা নিয়েই আমাদের এই বিশেষ প্রজেক্ট। আমরা চাই এই কাজটির মাধ্যমে সমাজের কিছু পুরুষ অন্তত অনুভব করুক- নারীদের কষ্টের কথা। ‘এক্সচেঞ্জ-২’ উন্মুক্ত হচ্ছে আসছে ঈদে সিএমভি’র ইউটিউব চ্যানেলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *