মুরাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের

মুরাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের

বাংলাদেশ
খালেদা জিয়ার নাতনি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কন্যা ব্যারিস্টার জায়মা রহমানকে নিয়ে কটূক্তি করায় সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আজ রোববার ঢাকার সাইবার ট্রাইব্যুনালে এই মামলা দায়ের করেছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা অ্যাডভোকেট ওমর ফারুক ফারুকী।

ট্রাইব্যুনালের বিচারক ছুটিতে রয়েছেন। এ জন্য ভারপ্রাপ্ত বিচারক শুনানি গ্রহণ করবেন কি-না, সে বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। আদালত সূত্রে জানা গেছে, মুরাদ হাসানের কুরুচিপূর্ণ ও অশ্লীল ভাষায় নারী বিদ্বেষমূলক বক্তব্যের কারণে বিচার চেয়ে এ মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, জাইমা রহমানকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য ও চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে ফোনালাপ ফাঁস হওয়ার পর প্রধানমন্ত্রীর নির্দেশে তথ্য প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন ডা. মুরাদ হাসান। একই সঙ্গে জামালপুরের স্থানীয় আওয়ামী লীগের পদও হারান।

এরপর গত বৃহস্পতিবার রাত ১টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এমিরেটসের ফ্লাইটে দুবাই হয়ে কানাডার উদ্দেশে রওনা দেন তিনি। কিন্তু কানাডায় প্রবেশে ব্যর্থ হয়ে আবারও ঢাকার উদ্দেশে রওনা দিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *