বিসিবি নির্বাচনে ২৩ পদে লড়বেন যারা

বিসিবি নির্বাচনে ২৩ পদে লড়বেন যারা

খেলাধুলা
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচন ৬ অক্টোবর। এরই মধ্যে আসন্ন নির্বাচনের ২৩টি পদের তিনটি ক্যাটাগরিতে মনোনয়নপত্র তুলেছেন ৩৬ জন। যাদের মধ্যে সাতজনই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে আগামী চার বছরের জন্য বিসিবিতে আসতে যাচ্ছেন। বাকি ২৯ জন লড়বেন ১৬টি পদের জন্য।

এবারের নির্বাচনে কোনো প্যানেল নেই। বর্তমান কমিটির সভাপতি নাজমুল হাসান পাপন একটি প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন চেয়েছিলেন। তবে বেশ কয়েকটি বিভাগে নতুন কেউ আগ্রহ দেখায়নি। যদিও কয়েকটি পদে নির্বাচনের উত্তাপ ছড়াবে ঠিকই।

ক্যাটাগরি-১

এখানে (আঞ্চলিক ও জেলা ক্রিকেট সংস্থার প্রতিনিধি) ১০টি পরিচালক পদ সংখ্যা। যেখানে কোন প্রতিদ্বন্দ্বিতা হবে না সিলেট (১), চট্টগ্রাম (২), খুলনা (২), বরিশাল (১) ও রংপুর (১) বিভাগে।

ঢাকা বিভাগে দুই পদের জন্য লড়বেন চারজন। তাদের মধ্যে আছেন, তানভীর আহমেদ টিটু (নারায়ণগঞ্জ), এ.এম নাইমুর রহমান দুর্জয় এমপি (মানিকগঞ্জ), সৈয়দ আশফাকুল ইসলাম টিটু (কিশোরগঞ্জ) ও মোহাম্মদ খালিদ হোসেন (মাদারীপুর)।

রাজশাহী বিভাগের একটি পদের জন্য লড়বেন দুজন। সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট (রাজশাহী বিভাগীয় ক্রীড়া সংস্থা) ও সাইফুল আলম স্বপন চৌধুরী (পাবনা জেলা ক্রীড়া সংস্থা)।

ক্যাটাগরি-২

এখানে (ঢাকা মেট্রোপলিটন ক্লাব প্রতিনিধি) ১২টি পদে নির্বাচন করছেন ১৭ জন। তাদের মধ্যে রয়েছেন বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন এমপি (আবাহনী লিমিটেড), গাজী গোলাম মুর্তজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স), নজিব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড), মাহবুব উল আনাম ও মাসুদুজ্জামান (মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড), ওবেদ রশীদ নিজাম (শাইনপুকুর ক্রিকেট ক্লাব), সাইফুল ইসলাম ভুইয়া (ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব), সালাহউদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ ক্লাব)।

এ ছাড়া আছেন, ইসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স), এনায়েত হোসেন (আজাদ স্পোর্টিং ক্লাব), ফাহিম সিনহা (সূর্য তরুণ ক্লাব), ইফতেখার রহমান (ফেয়ার ফাইটার্স স্পোর্টিং ক্লাব), মনজুর কাদের (ঢাকা এসেটস), আব্দুর রহমান (মিরপুর বয়েজ ক্রিকেট ক্লাব), শওকত আজিজ রাসেল (আম্বার স্পোর্টিং ক্লাব), রফিকুল ইসলাম (গাজী টায়ার্স ক্রিকেট একাডেমী) ও মনজুর আল্পম মনজু (আসিফ শিফা ক্রিকেট একাডেমী)।

ক্যাটাগরি-৩

এখানে একটি পদের জন্য লড়বেন খালেদ মাহমুদ সুজন ও নাজমুল আবেদীন ফাহিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *