নিজেকে ভাঙতে চান সামিয়া

নিজেকে ভাঙতে চান সামিয়া

বিনোদন
‘লাক্স  চ্যানেল আই সুপারস্টার ২০১৮’ প্রতিযোগিতায় দ্বিতীয় রানার আপ হয়েছিলেন সামিয়া অথৈ। তিনি এখন বড় পর্দাতেও কাজ করছেন। রায়হান রাফির পরিচালনায় ‘দামাল’ সিনেমায় নারী ফুটবলারের চরিত্রে অভিনয় করছেন। প্রথম সিনেমা হওয়ায় নিজের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করে যাচ্ছেন এই অভিনেত্রী। সিনেমাটির কাজ প্রায় শেষ পর্যায়ে। অভিজ্ঞতার ব্যাপারে সামিয়া অথৈ বললেন, ‘দামাল’র স্ক্রিপ্টা খুবই ভালো। গল্পটা শুনে মনে হয়েছিল ঠিকঠাকভাবে তুলে ধরতে পারলে ইতিহাস হবে। মুক্তিযুদ্ধ এবং স্বাধীন বাংলাদশে ফুটবল নিয়ে এর গল্প।
এ রকম দুটি ব্যাপার নিয়ে কিন্তু আগে কখনই সিনেমা হয়নি। এ ধরনের চরিত্রও আমি কখনই করিনি। এখানে অনেক বড় বড় আর্টিস্ট কাজ করছেন। তাদের পাশাপাশি নিজেকে প্রমাণ করতে হয়েছে। বড়পর্দায় আগামীর পরিকল্পনা প্রসঙ্গে সামিয়া অথৈ বলেন, আমার বড় স্ক্রিনে কাজ করার স্বপ্নটাই ছিল অন্যরকম। গল্প, চরিত্র সব পছন্দ হওয়াতেই কাজ শুরু করা। ‘দামাল’ সিনেমায় যুক্ত হওয়ার পর অনেক সিনেমার প্রস্তাব পেয়েছি। কলকাতা থেকেও কাজের প্রস্তাব পেয়েছি। তবে আমি যেহেতু এখন শিখছি। নিজেকে তৈরি করছি। তাই মানসম্মত সিনেমা ছাড়া যুক্ত হতে চাই না। ‘দামাল’র মতো ভালো সিনেমার প্রস্তাব পেলে পরবর্তী সিনেমা করবো। কথা চলছে কয়েকটি সিনেমা নিয়ে। তবে এখনই বিস্তারিত বলতে চাচ্ছি না। শুধু মুখে নয়

কাজে বিশ্বাসী সামিয়া অথৈ। নিজেকে প্রস্তুত করছেন প্রতিনিয়তই। সামিয়া বলেন, একটু ব্যতিক্রমী, চরিত্র নির্ভর, নিজেকে ভিন্নভাবে ভেঙে গড়ে প্রেজেন্ট করা যেতে পারে। স্টাডি করি, মুভি দেখছি, বই পড়ছি। ফিজিক্যালি ফিট রাখার জন্য নিয়মিত জিম করছি। ‘দ্য ডার্ক সাইড অফ ঢাকা’ নামের একটি ওয়েব ফিল্মেও দেখা গেছে সামিয়াকে। যেখানে তার অভিনয় দর্শক পছন্দ করছেন। এছাড়া লকডাউনের আগে প্রবীর রায় চৌধুরীর পরিচালনায় ‘বাবা তোমাকে ভালোবাসি’ নাটকে অভিনয় করেন সামিয়া। যেখানে তার সহশিল্পী হিসেবে কাজ করেছেন জোভান। নাটকটি ঈদে দেখতে পাবেন দর্শকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *