মেসির রেকর্ডের দিনে জিতলো না আর্জেন্টিনা

মেসির রেকর্ডের দিনে জিতলো না আর্জেন্টিনা

খেলাধুলা
ডিবক্সের ভেতর কিংবা বাইরে থেকে স্পটকিক থেকে গোলের সম্ভাবনা থাকার অর্থ সেই শট নিবেন লিওনেল মেসিই। গতকাল চিলির বিপক্ষে অসাধারণ ফ্রিকিকে বল জালে জড়িয়ে দলের হয়ে সর্বোচ্চ রেকর্ড গড়েন মেসি। পরে প্রতিপক্ষের ডি বক্সে ফাউলের শিকার চিলির আর্তুরো ভিদাল পেনাল্টি এনে দেন দলকে। শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে দুই দলকে।

বল দখলের লড়াইয়ে প্রথমার্ধে এগিয়ে ছিলো চিলিই। দুই দলই আক্রমণাত্মক খেলেছে, হাতছাড়া করেছে বেশ কিছু সুযোগ। নিকোলাস গঞ্জালেজের শট ১৬ মিনিটের সময়ে ফিরিয়ে নিজের সক্ষমতার পরিচয় দেন চিলির গোলরক্ষক ক্লডিও ব্রাভো। সেই গোল ঠেকানোর দুই মিনিট পর আবারও আক্রমণ করেন তিনি, তবে সফল হননি।

এরপর ৩৩তম মিনিটে আর্জেন্টিনা প্রতিপক্ষের ডি বক্সের ঠিক বাইরে ফ্রিকিক পেলে সেখান থেকে দুর্দান্ত বাঁকানো শটে গোল আদায় করে নেন মেসি। ব্রাভো হাতে লাগালেও বল জালে জড়িয়েছে সরাসরি। নিজের দলের প্রতিযোগিতামূলক ম্যাচে ৩৯তম গোল করে গ্যাব্রিয়েল বাতিস্তুতাকে ছাড়িয়ে এখন সর্বোচ্চ গোলদাতা মেসি। ১৪৫ ম্যাচে জাতীয় দলকে ৭৩ গোল এনে দিলেন মেসি।

দ্বিতীয়ার্ধের ৫৭তম মিনিটে ডি বক্সে ফাউলের শিকার হন মেসির সাবেক বার্সা সতীর্থ ভিদাল। তিনি পেনাল্টি নিলে সেটি ঠেকিয়ে দেন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। তবে ফিরতি বলটিকে জালে পাঠিয়ে দলকে সমতায় ফিরিয়েছেন ভার্গাস। এরপর মেসিরা আর গোল করতে পারেননি ফিনিশিংয়ের অভাবে।

এই ড্রয়ে বিশ্বকাপের বাছাই পর্বে চিলির বিপক্ষে ড্রয়ের যেন পুনরাবৃত্তি হলো। আর্জেন্টিনার আগামী ম্যাচের প্রতিপক্ষ শক্তিশালী উরুগুয়ে। সেই ম্যাচে জয় না পেলে কোপা স্বপ্ন বেশ কঠিনই হয়ে যাবে লিওনেল স্কালোনিদের শিষ্যদের জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *