ভারতের কানপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৭

ভারতের কানপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৭

আন্তর্জাতিক
ভারতের উত্তর প্রদেশের কানপুরে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় অন্তত ১৭ জনের প্রাণহানি ঘটেছে৷ আহত হয়েছেন অন্তত ৩০ জন। মঙ্গলবার (৮ জুন) রাতে কানপুরের কাছে সাচেন্দিতে বিপরীত দিক থেকে আসা একটি টেম্পোকে ধাক্কা দেয় লক্ষ্ণৌ থেকে ছেড়ে আসা একটি বাস।
এ ঘটনার সত্যতা নিশ্চিত করে কানপুরের আইজি মোহিত আগরওয়াল বলেন, ‘সাচেন্দির কাছে কিসান নগর এলাকাতে একটি টেম্পোর সঙ্গে মিনিবাসের সংঘর্ষ হয়। দ্রুতগতিতে আসা বাসটি ধাক্কা মারে টেম্পোতে। এর জেরে দুটি গাড়িই উল্টে যায়।’ তিনি আরও জানান, বাসটি লক্ষ্ণৌ থেকে দিল্লি যাচ্ছিল এবং টেম্পোতে স্থানীয় একটি কারখানার শ্রমিকরা ছিলেন।
জানা যায়, যাত্রী বোঝাই বাসটি দ্রুতবেগে ছুটে আসছিল। এটি নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা একটি টেম্পোকে ধাক্কা দেয়। এরপর টেম্পো ও বাস খাদে উল্টে পড়ে। এতে হতাহতের সংখ্যা বেড়েছে বলে মনে করা হচ্ছে।
দুর্ঘটনায় মৃত এবং আহতদের মধ্যে অনেকেই টেম্পোতে ছিলেন। তারা স্থানীয় একটি বিস্কুট কারখানার কর্মী৷ আহতদের চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছিল লালা রাজপথ রায় হাসপাতালে। তাদের মধ্যে কয়েকজনকে কানপুরের একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়।
এ ঘটনায় শোকপ্রকাশ করে ক্ষতিপূরণ ঘোষণা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি৷ প্রধানমন্ত্রী দফতরের তরফে টুইট করে জানানো হয় প্রত্যেক মৃতের পরিবারকে দুই লক্ষ রুপি করে ক্ষতিপূরণ দেওয়া হবে৷ আহতদের দেওয়া হবে ৫০ হাজার রুপি করে। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও দুর্ঘটনায় শোকপ্রকাশ করে প্রত্যেক মৃতের পরিবারকে দুই লাখ রুপি আর্থিক সাহায্যের ঘোষণা দিয়েছেন৷
সূত্র : এনডিটিবি, আনন্দবাজার পত্রিকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *