কিউইদের জানানো চ্যালেঞ্জে সাড়া দিল না ইংল্যান্ড

কিউইদের জানানো চ্যালেঞ্জে সাড়া দিল না ইংল্যান্ড

খেলাধুলা
লর্ডস টেস্টে রোমাঞ্চকর শেষ দিনের মঞ্চ প্রস্তুত ছিল। জয়ের জন্য চতুর্থ ইনংসে ইংল্যান্ডের প্রয়োজন ছিল ২৭৩ রান। নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন ৬ উইকেটে ১৬৯ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করলে এই লক্ষ্য পায় ইংল্যান্ড। ওভার প্রতি ৫ রান তোলার চ্যালেঞ্জের পেছনে ছোটেনি জো রুটের দল। সারাদিন মন্থর ব্যাটিংয়ের পর ৫ ওভার আগে ড্র মেনে নেয় দু’দল।

রোববার ২ উইকেটে ৬২ রান নিয়ে খেলতে নেমে ৬ উইকেটে ১৬৯ রান করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে কিউইরা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করে টম ল্যাথাম। এছাড়া ৩৩ রান করেন রস টেলর। ইংল্যান্ডের অভিষিক্ত ও আলোচিত পেসার অলি রবিনসন এই ইনিংসে শিকার করেন তিনটি উইকেট।

এর আগে প্রথম ইনিংসে চারটি উইকেট শিকার করেছিলেন তিনি। যদিও ৮ বছর আগের বর্ণবাদী টুইটের কারণে দ্বিতীয় টেস্টে নিষিদ্ধ হয়েছেন রবসন। ২৭৩ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ইংল্যান্ড কোনো তাড়াহুড়া করেনি। ইনিংসে মোট ৭০ ওভার ব্যাট করলেও কোনো মুহূর্তেই জয়ের তাড়না দেখা যায়নি স্বাগতিকদের মধ্যে।
যদিও দলীয় ৫৬ রানের মধ্যে ররি বার্নস ও জ্যাক ক্রোলি সাজঘরে ফিরে ভীতি সঞ্চার করেছিলেন ড্রেসিংরুমে। তবে ডম সিবলির অপরাজিত ৬০, জো রুটের ৪০ ও অলি পপের অপরাজিত ২০ রানের ইনিংসে ইংল্যান্ড ম্যাচ ড্র করে। ৭০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে দলটির সংগ্রহ দাঁড়ায় ১৭০ রান।
সিবলি ৬০ রান করেছেন ২০৭ বলের মোকাবেলায়, চার হাঁকিয়েছেন মাত্র তিনটি। ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে লর্ডসের অনার্স বোর্ডে নাম লেখানো কিউই ব্যাটসম্যান ডেভন কনওয়ে পেয়েছেন ম্যাচসেরার পুরস্কার। বৃহস্পতিবার এজবাস্টনে শুরু সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *