টানা দুই ড্রয়ে শিরোপা লড়াইয়ে পিছিয়ে পড়ল রিয়াল

টানা দুই ড্রয়ে শিরোপা লড়াইয়ে পিছিয়ে পড়ল রিয়াল

খেলাধুলা

এল ক্ল্যাসিকো জয়ের পর খেলা তিন লীগ ম্যাচের দুটিতেই ড্র। গুরুত্বপূর্ণ সময়ে ৪ পয়েন্ট খুইয়ে লা লিগার শিরোপা লড়াইয়ে পিছিয়ে পড়েছে রিয়াল মাদ্রিদ। শনিবার রাতে রিয়াল বেতিসের সঙ্গে গোলশূন্য ড্র করেছে জিনেদিন জিদানের দল।

প্রথম দেখায় গত সেপ্টেম্বরে বেতিসের মাঠে শেষ দিকের গোলে ৩-২ ব্যবধানে জিতেছিল জিদানের দল। তবে, সাম্প্রতিক বছরগুলোতে দলটির বিপক্ষে রিয়ালের ঘরের মাঠের পারফরম্যান্স খুব খারাপ। গত তিন মৌসুমেও নিজেদের আঙিনায় বেতিসের বিপক্ষে গোল করতে পারেনি স্পেনের সফলতম দলটি।

রিয়ালের মাঠে ২০১৭-১৮ মৌসুমে ১-০ ও পরের মৌসুমে ২-০ গোলে জিতেছিল বেতিস। আর গত মৌসুমে চ্যাম্পিয়নদের মাঠে গোলশূন্য ড্র করেছিল তারা। ঘরের মাঠ আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে তাদের সেরা ফর্মে ছিল না রিয়াল। প্রথমার্ধে খুব বেশি সুযোগও তৈরি করতে পারেনি তারা।

তবে দুর্ভাগ্য রিয়ালের। দ্বিতীয়ার্ধে রদ্রিগোর নেওয়া ক্রস বারে লেগে ফিরে আসে। এরপর লুকা মদ্রিচের দূরপাল্লার দারুণ একটি শট ধরে ফেলেন বেতিসের গোলরক্ষক। ভিনিসিয়াস জুনিয়রও একটি গোলের সুযোগ পেয়েছিলেন। কিন্তু তিনি ডানদিকে করিম বেনজেমাকে বাড়িয়ে না দিয়ে নিজে দুর্বল শট নেন। সেটি ধরে ফেলেন বেতিসের গোলরক্ষক ক্লদিও ব্রাভো।

৩২ ম্যাচ থেকে ৭৩ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ অবস্থান করছে শীর্ষে। আর ৩৩ ম্যাচ থেকে ৭১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল। ৩১ ম্যাচ থেকে ৬৮ পয়েন্ট নিয়ে বার্সেলোনা আছে তৃতীয় স্থানে। বুধবার চ্যাম্পিয়নস লীগের সেমিফাইনালের প্রথম লেগে চেলসিকে আতিথ্য দেবে রিয়াল। এই ম্যাচটিকে মৌসুমের সবচেয়ে কঠিন ম্যাচ বলে মনে করেন জিদান। তিনি বলেন, ‘আমরা পরবর্তী ম্যাচের জন্য প্রস্তুত। যে ম্যাচটা আমাদের মৌসুমের সবচেয়ে কঠিন ম্যাচ হতে যাচ্ছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *