এক বছর পর নেইমারকে ফ্রিতে ফেরাবে বার্সেলোনা

এক বছর পর নেইমারকে ফ্রিতে ফেরাবে বার্সেলোনা

খেলাধুলা

ন্যু ক্যাম্পে নেইমারকে ফেরানোর কথা ভাবছে বার্সেলোনা। তবে এখনই নয়, যখন বিনা পয়সায় পাওয়া যাবে তাকে। অর্থাৎ ২০২২ সালে প্যারিস সেন্ত জার্মেইর সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর ফ্রি ট্রান্সফারে ব্রাজিলিয়ান তারকাকে আনবে কাতালান জায়ান্টরা!

২০১৭ সালে ২২ কোটি ইউরোতে বার্সেলোনা ছেড়ে ফ্রান্সের ক্লাবে পাড়ি জমান নেইমার। কিন্তু এখন পর্যন্ত ক্লাবকে জেতাতে পারেননি চ্যাম্পিয়নস লিগ শিরোপা। এই মৌসুম শেষ হওয়ার আগেই পিএসজির সঙ্গে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের চুক্তি প্রত্যাশা করা হচ্ছে। কিন্তু দুই পক্ষের আলোচনা নাকি থেমে গেছে। স্প্যানিশ দৈনিক মুন্দো দেপোর্তিভো প্রতিবেদনে জানিয়েছে, বার্সায় নেইমারের ফেরার সম্ভাবনা প্রবল।

এই মৌসুমে লিওনেল মেসিকে রেখে দেওয়ার দিকেই পুরো মনোযোগ বার্সার। তার সঙ্গে নতুন চুক্তির সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে তারা। একই সঙ্গে নেইমারকে স্পেনে ফিরিয়ে আর্জেন্টাইন তারকার সঙ্গে পুনর্মিলনীর ব্যাপারে নাকি পদক্ষেপ নিচ্ছে কাতালানরা।

তবে এক্ষেত্রে টাকা-পয়সা বড় ব্যাপার। নেইমারকে আগেই ফিরিয়ে আনতে চাইলে কাড়ি কাড়ি টাকা খরচ করতে হবে। তবে ২৯ বছর বয়সী ফরোয়ার্ড যদি চুক্তি নবায়ন না করেন, তাহলে ২০২২ সালে ফ্রি ট্রান্সফারে তাকে ফেরাতে খুব বেশি কষ্ট হবে না বার্সার।

তাছাড়া গত বছরের শেষ দিকে আবারও মেসির সঙ্গে একই দলে খেলার বাসনা প্রকাশ করেছিলেন নেইমার। তার সাবেক এজেন্ট আন্দ্রে কুরি বিশ্বাস করেন, দুই ফরোয়ার্ড আবারও ভবিষ্যতে একসঙ্গে খেলবেন। কিন্তু গত গ্রীষ্মের ধারণামতো পিএসজিতে নয়, বার্সাতে দেখা যাবে একসঙ্গে।

এল লিটোরালকে কুরি বলেনে, ‘নেইমারের জন্য বার্সেলোনার দরজা খোলা, তাদের ভক্তরা জানে সে একটা ভুল করেছিল এবং পরে সে এটা স্বীকারও করেছিল। দুই বছর আগে নেইমার আমাকে বার্সায় ফেরানোর ব্যাপারে পদক্ষেপ নিতে বলেছিল। আমরা চেষ্টা করেছিলাম এবং তাকে প্যারিসের বাইরে নিয়ে যাওয়ার খুব কাছে ছিলাম। কিন্তু কিছু বিষয়ের কারণে তা হয়নি।’

ব্রাজিলিয়ানের সাবেক এজেন্ট আরও বলেছেন, ‘কেবল লাপোর্তা পারে তাদের দুজনকে আবার একসঙ্গে খেলাতে। মেসি বার্সেলোনা ছাড়বে না, তার ইতিহাস বার্সায় এবং আমি এ ব্যাপারে পরিষ্কার। নেইমার আবারও মেসির সঙ্গে খেলবে, কিন্তু বার্সেলোনায়।

২০১৩ থেকে ২০১৭ সাল পর্যন্ত মেসি-নেইমার অপ্রতিরোধ্য জুটি গড়েছিলেন আক্রমণভাগে। ন্যু ক্যাম্পে থাকাকালে ১০৫ গোল ও ৫৯টি অ্যাসিস্ট ছিল নেইমারের, এর মধ্যে মেসিকেই বানিয়ে দেন ২২ গোল। সাবেক সান্তোস তারকাকে আনার ব্যাপারে আশ্বস্ত করে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে থেকে যেতে রাজি করতে পারেন লাপোর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *