ম্যানচেস্টার সিটির জয়রথ চলছেই

ম্যানচেস্টার সিটির জয়রথ চলছেই

খেলাধুলা

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা পুনরুদ্ধারের অভিযানে একের পর এক ম্যাচ জিতেই চলেছে ম্যানচেস্টার সিটি। আর্সেনালকে তাদেরই মাঠে হারিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে পেপ গুয়ার্দিওলার দল।এমিরেটস স্টেডিয়ামে রবিবার ১-০ গোলে জিতেছে সিটি। ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন রাহিম স্টার্লিং।

গত রাউন্ডে এভারটনকে ৩-১ গোলে হারিয়ে ইংল্যান্ডের শীর্ষ লিগের ইতিহাসে প্রথম দল হিসেবে কোনো পঞ্জিকাবর্ষে প্রথম ১০ ম্যাচ জয়ের রেকর্ড গড়েছিল সিটি। রেকর্ডটা আরও এক ম্যাচ বাড়িয়ে নিল তারা।সব মিলিয়ে লিগে টানা ১৩ ম্যাচ জিতল দলটি। আর সব ধরনের প্রতিযোগিতায় জিতল টানা ১৮ ম্যাচ।

শুরু থেকে বল দখল ও আক্রমণে এগিয়ে থাকা সিটি দ্বিতীয় মিনিটেই পায় সাফল্য। ডান দিক থেকে রিয়াদ মাহরেজের ক্রসে ছয় গজ বক্সে লাফিয়ে হেডে ঠিকানা খুঁজে নেন স্টার্লিং। চলতি মৌসুমে লিগে ইংলিশ এই মিডফিল্ডারের এটি নবম গোল।

ষষ্ঠ মিনিটে দ্বিগুণ হতে পারতো ব্যবধান। কেভিন ডে ব্রুইনের থ্রু বল ধরে ডি-বক্সে ঢুকে শট নিতে দেরি করে ফেলেন স্টার্লিং, এগিয়ে এসে তাকে রুখে দেন আর্সেনাল গোলরক্ষক বার্নড লেনো।প্রথমার্ধে সিটি গোলরক্ষক এদেরসনকে সেভাবে পরীক্ষায় ফেলতে পারেননি পিয়েরে-এমেরিক অবামেয়াং, নিকোলাস পেপে, বুকায়ো সাকারা।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে ডে ব্রুইনের শট অল্পের জন্য লক্ষ্যে থাকেনি। ৫৭তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে ইলকাই গিনদোয়ানের শট ঝাঁপিয়ে ঠেকান লেনো।৭৮তম মিনিটে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিলেন সাকা। অবামেয়াংয়ের পাস ডি-বক্সে পেয়েও শট নিতে পারেননি তিনি। একটু পর কাছ থেকে ব্যবধান বাড়ানোর সুযোগ কাজে লাগাতে পারেননি জোয়াও কানসেলো।

২৫ ম্যাচে ১৮ জয় ও পাঁচ ড্রয়ে সিটির পয়েন্ট হলো ৫৯। অন্য ম্যাচে অ্যাস্টন ভিলাকে ২-১ গোলে হারানো লেস্টার সিটি ৪৯ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠেছে। ৩৪ পয়েন্ট নিয়ে আর্সেনালের অবস্থান দশ নম্বরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *