নতুন দুই গানে কণ্ঠ দিলেন মমতাজ-ফিরলেন স্টেজ শোতেও

নতুন দুই গানে কণ্ঠ দিলেন মমতাজ-ফিরলেন স্টেজ শোতেও

বিনোদন

করোনার কারণে বন্ধ ছিলো স্টেজ শো। ঘরবন্দি জীবনে নতুন গানেও তেমন কণ্ঠ দেওয়া হয়নি। করোনায় স্থবির হয়ে যাওয়া বিশ্ব আবার কর্মমূখর হয়ে উঠছে। স্বাভাবিক হতে শুরু করেছে জীবন যাত্রা। শিল্পীরা ফিরছেন স্টেজ শোতে। নতুন বছরের শুরুতে দুইটি গানে কণ্ঠ দিলেন ফোক সম্রাজ্ঞী মমতাজ। ফিরেছেন স্টেজ শোতেও।

বুধবার নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভায় নবনির্বাচিত পৌর মেয়র আবদুল  কাদের মির্জার নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে পারফর্ম করতে যান মমতাজ।

অনেক দিন পর স্টেজ শোতে গাওয়া প্রসঙ্গে মমতাজ জানালেন, একজন শিল্পীর স্টেজ শোতে গান গাওয়ার অনুভূতি অন্যরকম। যা বলে বুঝানো সম্ভভ নয়। দর্শকদের সঙ্গে গান নিয়ে সরাসরি যোগাযোগের একটি মাধ্যম হচ্ছে স্টেজ শো।

এদিকে মমতাজের গত বছরের শেষটা সুখবর দিয়েই শেষ হয়।‘মায়া দ্য লস্ট মাদার’ সিনেমার ‘বাড়ির ওই পূর্বধারে’ গানের জন্য ২০১৯ সালের শ্রেষ্ঠ সংগীতশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্তদের তালিকায় তার নাম আসে।  আর নতুন বছরটা শুরু হয় গানটির জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার গ্রহণের মাধ্যমে।

‘বাড়ির ওই পূর্বধারে’ গানটির সংগীতে পরিচালক ছিলেন মুসফিক লিটু। গত ২৬ জানুয়ারি  এই সংগীতপরিচালকের নতুন আরও দুইটি গানে কণ্ঠ দিলেন তিনি। হাসান মতিউর রহমানের কথায় গান দুইটির সুর করেছেন নাজির মাহমুদ।  রাজধানীর মৌচাকের লং প্লে স্টুডিওতে গান দুটিতে কণ্ঠ দেন মমতাজ। গান দুটির শিরোনাম হচ্ছে ‘যেদিন লাশ হবে’ ও ‘আমি কি তোর পর’।

গান দুইটি সাউন্ডটেক ও ধ্রুব মিউজিকের ব্যানারে প্রকাশ পাবে বলে সমকালকে জানিয়েছেন মমতাজ।

মমতাজ বলেন, ‘নতুন বছরে দুটি গানে কণ্ঠ দিলাম। হাসান মতিউর রহমান সাহেবের লেখা গান। তার গানের কথায় দারুন একটা ব্যাপার কাজ করে। এর মধ্যে একটি রোমান্টিক ও একটি বিরহের গান।  দুটির সুর সঙ্গীতও দারুন হয়েছে। নতুন বছরে আমার দর্শকদের জন্য প্রথম উপহার এটি।’

এদিকে মমতাজ করদাতা হিসেবে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এর পক্ষ থেকে ২০১৯-২০২০ কর বছরে ট্যাক্স কার্ড পেতে যাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *