দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

বাংলাদেশ

সোমবার সকাল ১০ পর্যন্ত ফেরি চলাচল বন্ধ ছিল। দীর্ঘ  সাড়ে ১০ ঘন্টা ফেরি চলাচল বন্ধ থাকায় উভয় পাড়ে নদী পারের অপেক্ষায় সিরিয়ালে আটকা পড়েছে শত শত যানবাহন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রবিবার সন্ধ্যার পর থেকে নদী এলাকায় কুয়াশা পড়তে শুরু করে। রাত বারার সাথে সাথে কুয়াশার ঘনত্ব বৃদ্ধি পেতে থাকে। রাত ১১ টার দিকে নৌপথ কুয়াশার চাদরে ঢেকে ফেলে। এ পরিস্থিতিতে রাত ১১.৩০মিঃ এর দিকে কতৃপক্ষ যে কোন ধরনের দূর্ঘটনা এড়াতে সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষনা করে। কুয়াশার ঘনত্ব কিছুটা কমে এলে সকাল ১০ টার পর ফের ফেরি চলাচল শুরু হয়।
গুরুত্বপূর্ণ এই নৌরুটে ফেরি চলাচল টানা সাড়ে ১০ ঘন্টা বন্ধ থাকায় বিপাকে পড়েছেন দক্ষিণ-পশ্চিম অঞ্চলের হাজার হাজার যাত্রী ও পরিবহন চালকরা। দৌলতদিয়া ঘাট এলাকায় নদীর শীতল বাতাস ও গুড়িগুড়ি বৃষ্টি  মধ্যে সারা রাত আটকে থাকায় সবচেয়ে বেশি কষ্টে রয়েছে শিশু ও মহিলারা।
খুলনা থেকে ছেড়ে আসা  ঈগল পরিবহণের যাত্রী মোঃ সাদ্দাম হোসেন বলেন, রাত ৩ টার দিকে দৌলতদিয়া ঘাটে এসে পৌছেছি। এসে শুনি ঘন কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ রয়েছে। ঘাট এলাকায় রাত থেকে এখন পর্যন্ত আটকে থেকে মহা বিড়ম্বনার শিকার হচ্ছি। পাবলিক টয়লেট না থাকায় চরম ভোগান্তির পোহাতে হচ্ছে।
চুয়াডাঙ্গা থেকে কাচা পন্য বোঝাই ট্রাক ড্রাইভার জুলহাস মোল্লা বলেন, কুয়াশার মধ্যে ঘাটে ফেরি চলাচল না করায় আটকে পড়েছি। শীতে রাতে প্রচুর কষ্ট হয়েছে। কখন ঢাকায়  মাল নিয়ে পৌছাবো তা বলতে পারছি না।
বিআইডব্লিটিসি দৌলতদিয়া ঘাট কার্যালয়ের সহ ব্যবস্থাপক মো. মাহাবুব হোসেন ফেরি সার্ভিস বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত করে বলেন, কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল রাত ১১টা ৩০মিঃ থেকে বন্ধ রাখা হয়েছিল। সকালে কুয়াশা কম থাকা ১০ টা থেকে ফেরী চলাচল শুরু করে। টানা সাড়ে ১০ ঘন্টা বন্ধ থাকার পর ফেরি চলাচল শুরু হয়। এ নৌরুটে ১৬ টি ফেরি চলাচল করছে। দূর্ভোগ কমাতে আটকে থাকা যাত্রীবাহী যানবাহনগুলো অগ্রাধিকার ভিত্তিতে নদী পার করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *