বুমরাহর বোলিং তোপে ১৯৫ রানে শেষ অস্ট্রেলিয়া

খেলাধুলা

বক্সিং-ডে টেস্টে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে প্রথম ইনিংসে স্বাগতিক অস্ট্রেলিয়াকে ১৯৫ রানে অলআউট করে দিয়েছে আজিঙ্কা রাহানের নেতৃত্বাধীন ভারত। শনিবার (২৬ ডিসেম্বর) টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে জাসপ্রীত বুমরাহ ও রবিচন্দ্রন অশ্বিনদের বোলিং তোপে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। মাত্র ১৬ ওভার বল করে ৫৬ রানে ৪ উইকেট শিকার করেছেন বুমরাহ। অন্যদিকে রবিচন্দ্রন অশ্বিন ৩৫ রানে তুলে নিয়েছেন ৩ উইকেট।

বক্সিং ডে টেস্টে খেলছেন না বিরাট কোহলি। তার অনুপস্থিতিতে অস্ট্রেলিয় অধিনায়ক টিম পেইনের সঙ্গে টস করতে নেমেছিলেন আজিঙ্কা রাহানে। ভাগ্য অজি শিবিরের সঙ্গ দেয়। টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন পেইন। ব্যাটিং সহায়ক উইকেটের ফায়দা তুলতে ব্যর্থ হন অস্ট্রেলিয়া। উল্টো পরিস্থিতির সুযোগ নিয়ে নিয়মিত উইকেট তুলতে থাকেন ভারতীয় বোলাররা।শুরুতেই জো বার্নসকে রানের খাতা না খুলতে দিয়েই প্যাভিলিয়নের রাস্তা দেখান বুমরাহ। ম্যাথু ওয়েড ৩০ রান করে অশ্বিনের শিকার হন।

অস্ট্রেলিয়া দলের সবচেয়ে প্রধান অস্ত্র স্টিভ স্মিথকে শূন্য রানে ফেরত পাঠান অশ্বিন। মার্নাস লাবুশানে এবং ট্রাভিস হেডের ৮৬ রানের পার্টনারশিপ অজিদের লড়াইয়ের রাস্তা দেখায়। লাবুশানের ব্যাটে আসে ৪৮ রান এবং হেড করেন ৩৮। এই দুই ব্যাটসম্যান ফিরে যাওয়ার পর ক্রিস গ্রিন(১২), টিম পেইন(১৩), প্যাট কামিন্স(৯), মিচেল স্টার্ক(৭), নাথান লিওন(২০), জস হেজেলউডরা(৪*) কেউই বড় রানের ইনিংস খেলতে পারেননি।

ভারতের হয়ে এদিন ৪ টি উইকেট তুলে নিলেন জাসপ্রীত বুমরাহ। তিনটি মূল্যবান উইকেট নিয়ে অজি ব্যাটসম্যানদের মেরুদন্ড ভেঙে দিলেন রবিচন্দ্রন অশ্বিন। মোহাম্মদ সিরাজ নিলেন জোড়া উইকেট এবং একটি উইকেট আসে জাদেজার খাতায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *