পেলের বিশ্বরেকর্ড ছুঁলেন মেসি

খেলাধুলা

ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে লা লিগার ম্যাচ ২-২ গোলে ড্র করে বার্সেলোনা পয়েন্ট খোয়ালেও দুরন্ত এক ব্যক্তিগত নজির গড়েন লিওনেল মেসি। ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের সর্বকালীন একটি রেকর্ড ছুঁয়ে ফেলেন এলএম টেন।

ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে ম্যাচের প্রথমার্ধে মেসি একটি গোল করেন। সেই গোলের সুবাদেই তিনি পেলের সঙ্গে এক আসনে বসে পড়েন। আসলে কোনও একটি ক্লাবের হয়ে সবথেকে বেশি গোল করার নিরিখে পেলেকে ধরে ফেলেন আর্জেন্টাইন তারকা।

স্যান্টোসের জার্সিতে পেলে মোট ৬৪৩টি গোল করেছেন। বার্সেলোনার হয়ে মেসির গোল সংখ্যা দাঁড়ায় ৬৪৩। বলা বাহুল্য যে, পেলের এই রেকর্ড অবিলম্বে ভেঙে দিতে চলেছেন মেসি।

অবশ্য মেসি এদিন প্রায়ই গোল বঞ্চিত হতে যাচ্ছিলেন। ন্যু ক্যাম্পে প্রথমার্ধের যোগ করা সময়ে গোলটি করেন মেসি। তবে পেনাল্টি পেয়েও হাতছাড়া হতে বসেছিল সুযোগ। গোল কিপার ঝাঁপিয়ে ফিরিয়ে দিয়েছিলেন মেসির শট। ফিরতি বলে তৎপর জর্দি আলবার ক্রস থেকে আবার সুযোগ আসে। এ দফায় হেডে ঠিকই জাল খুঁজে নেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার। তবে মেসির রেকর্ড ছোঁয়ার ম্যাচটা জয়ে রাঙাতে পারেনি বার্সা। ২-২ গোলে ড্র হয়েছে ম্যাচটি।

এদিকে পেনাল্টি থেকে সবচেয়ে বেশি সংখ্যকবার গোল করতে না পারার বিব্রতকর রেকর্ডে মেসি-রোনালদো একই বিন্দুতে মিলেছিলেন গত বুধবার। সেদিন ইতালিয়ান সিরি আর ম্যাচে আতালান্তার বিপক্ষে পেনাল্টি মিস করেছিলেন জুভেন্টাসের পর্তুগিজ তারকা রোনালদো। তবে সমতা টিকল না বেশি দিন। ভ্যালেন্সিয়ার বিপক্ষে ক্যারিয়ারের ২৭তম পেনাল্টি মিস করে ফের এককভাবে চূড়ায় উঠলেন মেসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *