ভারতীয় দলে নেই রোহিত শর্মা

খেলাধুলা

অস্ট্রেলিয়া সফরের ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। আজ সোমবার রাতে তিন ফরম্যাটের দল ঘোষণা করে ভারতীয় নির্বাচকরা। এই সফরের সীমিত ওভারের ক্রিকেট থেকে বাদ পড়েছেন ঋষভ পন্ত। তবে টেস্ট স্কো

ওজন বেড়ে যাওয়ায় নির্বাচকরা ঋষভকে সীমিত ওভারের ক্রিকেটের দলে নিতে আগ্রহ দেখাননি। টেস্ট দল থেকে বাদ পড়েছেন হার্দিক পান্ডিয়া। রাখা হয়েছে কেবল সীমিত ওভারের ক্রিকেটে। পিঠের চোট থেকে সেরে ওঠার পর হার্দিক কেবল ব্যাটিং করছিলেন। বোলিং করতে দেখা যায়নি তাঁকে। সেই হিসেবে অনেক নির্বাচকই হার্দিককে অস্ট্রেলিয়া সফরের দলে রাখতে চাননি। তবে ব্যাট হাতে মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে ভালো খেলার সুবাদে হার্দিক ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে জায়গা করে নিয়েছেন।

চোটের কারণে অস্ট্রেলিয়া সফরের দলে জায়গা পানননি রোহিত শর্মা, ভুবনেশ্বর কুমার ও ইশান্ত শর্মা। বোলিংয়ে তিন ফরম্যাটেই খেলবেন জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি ও নভদীপ সাইনি।

এই দলে বড় চমক বরুণ চক্রবর্তী। কলকাতার হয়ে বল হাতে দারুণ ফর্মে থাকার কারণেই টি-টোয়েন্টি দলে নেওয়া হয়েছে তাঁকে। অজিঙ্কা রাহানে খেলবেন কেবল টেস্টে।

অস্ট্রেলিয়া সফরে ভারত চারটি টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচে খেলবে।

টি-টোয়েন্টি দল : বিরাট কোহলি, শিখর ধাওয়ান, মায়াঙ্ক আগারওয়াল, কেএল রাহুল, শ্রেয়াস আইয়ার, মণীষ পান্ডে, হার্দিক পান্ডিয়া, সঞ্জু স্যামসন, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, নভদীপ সাইনি, দীপক চাহার ও বরুণ চক্রবর্তী।

ওয়ানডে দল : বিরাট কোহলি, শিখর ধাওয়ান, শুভমান গিল, কে এল রাহুল, শ্রেয়াস আইয়ার, মণীষ পান্ডে, হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক আগারওয়াল, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, শার্দুল ঠাকুর ও নভদীপ সাইনি।

টেস্ট দল : বিরাট কোহলি, মায়াঙ্ক আগারওয়াল, পৃথ্বী শ, কে এল রাহুল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, হনুমা বিহারি, শুভমান গিল, ঋদ্ধিমান সাহা, ঋষভ পন্ত, জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, উমেশ যাদব, নভদীপ সাইনি, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন ও মোহাম্মদ সিরাজ।

য়াডে আছেন তিনি। সঞ্জু স্যামসন টি-টোয়েন্টি দলে ফিরেছেন। তবে পুরো অস্ট্রেলিয়া সফর থেকে ছিটকে গেলেন রোহিত শর্মা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *