জিম্বাবুয়ে দলে করোনার হানা, আক্রান্ত দুই ক্রিকেটার

খেলাধুলা

প্রাণঘাতী করোনাভাইরাস এবার হানা দিলো জিম্বাবুয়ে ক্রিকেটেও। জাতীয় দল যখন পাকিস্তান সফরে, তখন দেশে করোনায় আক্রান্ত হলেন দুই ক্রিকেটারসহ জিম্বাবুয়ে ক্রিকেটের চার সদস্য। উইকেটরক্ষক ব্যাটসম্যান রেগিস চাকাভা ও লেগস্পিনার টিমসেন মারুমা এবং সাপোর্ট স্টাফের দুই সদস্য করোনা পজিটিভ হয়েছেন।

পাকিস্তান সফরের জন্য ঘোষিত ২৫ সদস্যের দলে ছিলেন মারুমা ও চাকাভা। তবে শেষপর্যন্ত যে ২০ জনের দল পাকিস্তান গেছে, সে তালিকায় ছিলো না মারুমা ও চাকাভার নাম। মূলত বদলি খেলোয়াড়ের প্রয়োজন পড়লে তাদের যে কারো ডাক পড়ার সম্ভাবনা ছিল। কিন্তু এখন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় সে সম্ভাবনাও শেষ বলা চলে।

পাকিস্তান সফরের উদ্দেশ্যে হারারেতে জিম্বাবুয়ে ক্রিকেট একাডেমিতে যে বায়ো সিকিউর বাবল (জৈব সুরক্ষা বলয়) তৈরি করা হয়েছিল, সেখানে একই রুমে থাকতেন চাকাভা ও মারুমা। পরে করোনা টেস্ট করা হলে দুজনই পজিটিভ হয়েছেন। এছাড়া দলের টুকটাক কাজে সাহায্য করা দুই স্টাফও পজিটিভ সনাক্ত হয়েছেন।

তবে এ চারজনের কারণে পাকিস্তানে হতে যাওয়া সিরিজে কোনো প্রভাব পড়ছে না। কেননা যে ২০ জনের স্কোয়াড এবং টিম ম্যানেজমেন্টের সদস্যরা পাকিস্তান সফরে গেছেন, তারা আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে আসেননি। তাদের সবার নমুনার ফলাফলই নেগেটিভ এসেছে।

আগামী মাসের শুরুতে পাকিস্তানের মাটিতে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে জিম্বাবুয়ে। এরই মধ্যে সেখানে পৌঁছে গেছে জিম্বাবুয়ে দল। দুই সিরিজের সবগুলো ম্যাচই হবে রাওয়ালপিন্ডিতে।

পাকিস্তান সফরে জিম্বাবুয়ে স্কোয়াড

চামু চিবাবা (অধিনায়ক), ফারাজ আকরাম, রায়ান বার্ল, ব্রায়ান চারি, টেন্ডাই চাতারা, এল্টন চিগুম্বুরা, টেন্ডাই চিসোরো, ক্রেইগ আরভিন, তিনাশে কামুনহুকামুই, ওয়েসলে মাধভেরে, ওয়েলিংটন মাসাকাদজা, কার্ল মুমবা, রিচমন্ড মুতুম্বামি, ব্রেসিং মুজারাবানি, রিচার্ড গারাভা, সিকান্দার রাজা, মিল্টন শুমবা, ব্রেন্ডন টেলর, ডোনাল্ড তিরিপানো এবং শন উইলিয়ামস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *