হতাশার ম্যাচে কলকাতার লজ্জার রেকর্ড

খেলাধুলা

ল না কলকাতা নাইট রাইডার্স। ব্যাটিং ব্যর্থতায় হেরেছে বিশাল ব্যবধানে। ব্যর্থতার সঙ্গে বেশ কিছু লজ্জার রেকর্ডে নাম লিখিয়েছে নাইটরা।

আবুধাবিতে গতকাল বুধবার টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ৮৪ রান সংগ্রহ করে কলকাতা। আইপিএলের ইতিহাসে পুরো ২০ ওভার ব্যাট করে এটাই হলো কোনো দলের সর্বনিম্ন সংগ্রহ। এর আগে এই রেকর্ড ছিল কিংস ইলেভেন পাঞ্জাবের। ২০০৯ সালে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে রান তাড়া করে ৮ উইকেটে ৯২ করেছিল পাঞ্জাব।

এ ছাড়া ২০ ওভারে প্রথমে ব্যাট করে অলআউট না হয়ে সর্বনিম্ন রান করা দলও এখন কলকাতা। এর আগে এই রেকর্ড ছিল মুম্বাই ইন্ডিয়ান্সের। ২০১১ সালে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ২০ ওভার ব্যাট করে ৮ উইকেটে ৯৪ রান করেছিল মুম্বাই। এবার সেই সর্বনিম্ন রানের রেকর্ডে নাম উঠেছে কলকাতার।

বেঙ্গালুরুর বোলারদের কাছে পাত্তাই পায়নি কলকাতা। তবে মজার ব্যাপার হলো, সব বোলারই নিজের কোটার পুরো ওভার বল করে ২০ রানের কম করে দিয়েছেন। এ ছাড়া তিনজন মিলে নিয়েছেন চারটি মেডেন ওভার। যেটা আইপিএলের এক ইনিংসে সর্বাধিক মেডেনের রেকর্ড।

বোলারদের মধ্যে বেশি উজ্জ্বল ছিলেন মোহাম্মদ সিরাজ। কোনো রান দেওয়ার আগেই তিন উইকেট তুলে নেন তিনি। এরপর চার ওভারে দিয়েছেন দুটি মেডেন। আইপিএলের ইতিহাসে প্রথম কোনো বোলার এক ইনিংসে একাধিক মেডেন পেলেন।

এদিন কলকাতার দেওয়া ৮৫ রানের জবাব দিতে নেমে উদ্বোধনী জুটিতে বেঙ্গালুরুকে ৪৬ রান এনে দেন দেবদূত পাডিক্কেল আর অ্যারন ফিঞ্চ। লকি ফার্গুসনের করা ইনিংসের সপ্তম ওভারে তিন বলের ব্যবধানে এ দুই ওপেনারকে হারায় বেঙ্গালুরু। ২১ বলে ১৭ করেন ফিঞ্চ। আর ১৭ বলে ২৫ রান করেন পাডিক্কাল।

তবুও সমস্যা হয়নি বেঙ্গালুরুর। পরের জুটি কোহলি ও গুরকিরাতের ব্যাটে ৩৯ বল হাতে রেখেই জয় তুলে নেয় বেঙ্গালুরু। গুরকিরাত ২৬ বলে ২১ রান করেন। আর কোহলির ব্যাট থেকে আসে ১৭ বলে ১৮ রান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *