লেভানদোস্কিদের জয়রথ থামাতে পারবেন সুয়ারেজরা?

খেলাধুলা

কোনো ম্যাচ না হেরেই গত মৌসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ জিতে নেয় বায়ার্ন মিউনিখ। গ্রুপপর্ব থেকে ফাইনাল, রেকর্ড টানা ১১ ম্যাচ জিতেছিল জার্মান জায়ান্টরা। আজ নতুন মৌসুম শুরু করতে যাচ্ছে ইউরোপ সেরা ক্লাবটি। ঘরের মাঠ আলিয়াঞ্জ এরেনায় ‘এ’ গ্রুপের ম্যাচে তাদের প্রতিপক্ষ অ্যাটলেটিকো মাদ্রিদ।
২০১৬-১৭ মৌসুমের পর চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ পর্বে মুখোমুখি হচ্ছে বায়ার্ন-অ্যাটলেটিকো। সেবার দু’দলই তাদের ঘরের মাঠে জিতেছিল ১-০ গোলে। সবমিলিয়ে ৭ দেখায় বায়ার্ন তিনবার ও অ্যাটলেটিকো জিতেছে দু’বার, একটি ম্যাচ হয়েছে ২০১৮তে বরুশিয়া ডর্টমুন্ডের কাছে ৪-০ এবং গত বছরের নভেম্বরে বায়ার লেভারকুসেনের মাঠে ২-১ গোলে হেরেছিল দিয়েগো সিমিওনের দল। দুর্দান্ত ফর্মে থাকা বায়ার্নের জয়রথ কি থামাতে পারবে তারা? চলতি মৌসুমে লা লিগায় ৫ ম্যাচে অপরাজিত থাকাটা অ্যাটলেটিকো শিবিরে আত্মবিশ্বাস জোগাবে। তবে বড় ম্যাচের আগে অ্যাটলেটিকো শিবিরে দুঃসংবাদ বয়ে এনেছে দিয়েগো কস্তার চোট। এমন পরিস্থিতিতে লুইস সুয়ারেজই অ্যাটলেটিকোর প্রধান ভরসা। বার্সেলোনা ছাড়ার পর মাদ্রিদের ক্লাবটির হয়ে চার ম্যাচে ৩ গোল করেছেন তিনি।
গত মৌসুমের মতো এবারো তুখোড় ফর্মে বায়ার্নের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানদোস্কি। এরই মধ্যে বুন্দেসলিগায় ৪ ম্যাচেই করে ফেলেছেন ৭ গোল। টমাস মুলার ও সার্জ নাব্রিও রয়েছেন ছন্দে। উভয়েই তিনটি করে গোল করেছেন লীগে। তবে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায়া আজকের ম্যাচে খেলতে পারবেন না নাব্রি।ড্র। জার্মান ক্লাবগুলোর মাঠে অ্যাটলেটিকোর পরিসংখ্যান মোটেও ভালো নয়- শেষ ৬ ম্যাচে ৫ হার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *