ইতিহাসে প্রথম ডাবল সুপার ওভার

খেলাধুলা

প্রথম ব্যাট করে ১৭৬ রান গড়ে মুম্বাই ইন্ডিয়ানস। জবাবে কিংস ইলেভেন পাঞ্জাব সমান রান করে। ম্যাচ গড়ায় সুপার ওভারে। প্রথম সুপার ওভার ম্যাচ টাই হওয়ায় খেলা গড়ায় দ্বিতীয় সুপার ওভারে। ইতিহাসে দ্বিতীয় সুপার ওভার জিতল পাঞ্জাব।ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্রথম সুপার ওভারে পাঞ্জাবকে ৫ রানে আটকে রেখেছিল মুম্বাই। জেতার জন্য তাই মুম্বাইয়ের দরকার ছিল ৬ রান। মোহাম্মদ শামির প্রথম ৩ বলে ৩ রান নেয় মুম্বাই। চতুর্থ বলে রান হয়নি। পঞ্চম বলে ১ রান। শেষ বলে দরকার ছিল ২ রানের। ২ রান নিতে গিয়ে রানআউট হলেন কুইন্টন ডি কক। টাই হলো প্রথম সুপার ওভার।

তাই খেলা গড়ায় দ্বিতীয় সুপার ওভারে। দ্বিতীয় সুপার ওভারে মুম্বাইয়ের হয়ে ব্যাট করেন কিয়েরন পোলার্ড ও হার্দিক পান্ডিয়া। ক্রিস জর্ডনের সেই ওভারে এক উইকেট হারিয়ে ১১ রান করেন। শেষ বলে মায়াঙ্ক আগরওয়াল অবিশ্বাস্যভাবে ছক্কা না বাঁচালে আরো বেশি রান হতো।

জয়ের জন্য পাঞ্জাবের দরকার হয় ১২ রান। ব্যাট করতে নামেন ক্রিস গেইল ও মায়াঙ্ক। প্রথম বলেই ট্রেন্ট বোল্টকে ছক্কা মারলেন গেইল। দ্বিতীয় বলে ১ রান। তৃতীয় বলে চার মারলেন মায়াঙ্ক। পরের বলেও মারলেন চার। অবিশ্বাস্য জয় পেল পাঞ্জাব।

টানটান উত্তেজনার মধ্যে দ্বিতীয় সুপার ওভারে জিতে ৯ ম্যাচে ৬ পয়েন্টে ষষ্ঠ স্থানে উঠে এলো লোকেশ রাহুলে দল। অন্যদিকে ৯ ম্যাচে ১২ পয়েন্টে নিয়ে রোহিত শর্মার দল থাকল দ্বিতীয় স্থানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *